গাংনী প্রতিনিধিঃ  সমাজের সচেতনতা বৃদ্ধি এবং ধর্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করণ সহ ৫ দফা দাবিতে মেহেরপুরের গাংনীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১ টায় গাংনী উপজেলা পরিষদের সামনে মেহেরপুর জেলার সচেতন শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র জাহিদুল ইসলাম,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র আব্দুর রউফ ইমন,পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইশতিয়াক জয়,রাহুল মাসুদ তুহিন,স্টেট ইউনিভার্সিটির ছাত্র সালেক মাসুদ ও কুষ্টিয়া সরকারী কলেজের ছাত্র আবির হাসান সহ বিভিন্ন কলেজের অর্ধ-শত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, আমরা একটি নির্যাতন মুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখি। তা ধর্ষন হোক বা ইভটিজিং নারীর উপর যেকোনো ধরনের নিপীড়নকে আর মেনে নেওয়া চলেনা। যে সমাজ ধর্ষনের কারন হিসেবে নারীর চলাফেরাকে দায়ী করে, সেই সমাজ ব্যবস্থায় আমরা পরিবর্তন আনতে চায়। আজকে আমাদের পুরুষদের আত্মশুদ্ধির জায়গা এসেছে। আজ মেহেরপুরের মাটিতে দাঁড়িয়ে আমরা বুকে হাত দিয়ে বলতে পারিনা, আমার মেহেরপুর জেলা ইভটিজিংমুক্ত বা নারী নিপীড়নমুক্ত। যে দেশে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বিরদ্ধেও সেক্সুয়াল হ্যারেজমেন্টের প্রশ্ন ওঠে, বলাই বাহুল্য পুথিগত শিক্ষা সেখানে সামান্যই পরিবর্তন ঘটাতে পারে।আমাদের এখন প্রয়োজন নৈতিক মূল্যেবোধের শিক্ষা। নারীদের জাগরনের সময় এসেছে তাই নারীর উপর যে কোন ধরনের নির্যাতন নিপিড়ন মেনে নেয়া হবেনা।

এছাড়া ধর্ষকের দ্রত সময়ের মধ্যে ফাঁসি নিশ্চিত ,পুলিশ বিভাগকে জোরালো ও সর্তক অবস্থান নিশ্চিত করা এবং মেহেরপুর জেলার সমস্ত রাস্তা যথাযত আলোকীকরণ সহ বিভিন্ন দাবি তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *