তেঁতুলবাড়ীয়া প্রতিনিধিঃ মেহেরপুরের গাংনী উপজেলার তেঁতুলবাড়ীয়া গ্রামে এইচবিবি  প্রকল্পের আওতাধীন বরদ্দে রাস্তা মেরামতের অভিযোগ উঠেছে । স্থানীয় জনগন বলেন, তেঁতুলবাড়ীয়া শিলিলপাড়ার বর্তমান রাস্তার বেহাল দশায় ভোগান্তি চরমে পৌঁছে গিয়েছে । সড়কের বিভিন্ন স্থান দেবে গর্তের সৃষ্টি হয়েছে। এমনকি সড়কের পিচসুরকিইট উঠে গিয়ে বড় গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টি হলেই ওইসব গর্তে পানি আটকে থাকে।এতে যানবাহন দুর্ঘটনায় কবলিত হয়। ফলে নিয়মিত দুর্ঘটনা ঘটে ।  দির্ঘদিন এই সমস্যার পরে এইচবিবি করণ ও পূণঃ নির্মাণ প্রকল্পে তেঁতুলবাড়ীয়া ইউপি সদস্য ও প্রকল্প সভাপতি হিসাবে ফেরদৌসী বেগম রাস্তা মেরামতের বরাদ্দ পান।

মেহেরপুর বার্তা টোয়ন্টিফোরের উপস্থিতিতে তেঁতুলবাড়ীয়া শিলিলপাড়া এলাকার একাধিক বাসিন্দা অভিযোগ করে বলেন, রাস্তা মেরামতে অতি নিম্নমানের ইট নিয়ে আসা হয়েছিল, আমাদের প্রতিবাদে ইট ফেরত নিয়ে যান, কিন্তু আবার সেই একই  ইট দিয়ে রাস্তা মেরামত করেছেন । এছাড়া সোলিং এর মাঝে মাঝে ফাঁকা রেখে বালি ফেলে দিয়েছে এবং বাকী ইট তিনি ফেরত নিয়ে গেছেন । এমন অনিয়ম রাস্তা নির্মানে জনদুর্ভোগ আবার বাড়বে বলে আশঙ্কা করছে এলাকার বাসিন্দাগণ । আর যে পর্যন্ত রাস্তা মেরামতের কথা ছিল তা না করেই কাজ বন্ধ করে দিয়েছে ।

এ বিষয়ে মেহেরপুর বার্তা টোয়ন্টিফোর এইচবিবি  প্রকল্পের সভাপতি ফেরদৌসী বেগমের সাথে কথা বলনেন, তিনি বলেন ইচবিবি প্রকল্পের আওতাধীন রাস্তা মেরামত বরাদ্দে তিনি নিয়মের ভিতরে থেকে কাজ করেছেন । তার উপরে বরাদ্দকৃত রাস্তা মেরামত ২৫০ ফিট প্রকল্পে উল্লেখ্য বিষয় গুলি তিনি সঠিক ভাবে দায়িত্বের সাথে শেষ করছেন  এবং এলাকাবাসীর অভিযোগ সত্য নয় ।

তেঁতুলবাড়ীয়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম মেহেরপুর বার্তা টোয়েন্টিফরকে বলেন, এটি কোন ইউনিয়ন পরিষদের বরাদ্দনয়, ফলে আমার এখানে তেমন কিছু করার নেই বা আমার কোন দায়ভারও নেই । এটি মাননীয় সংসদ সদস্যের প্রকল্পের অংশ, সেখান থেকে এই বরাদ্দ এসেছে । আমি এই বিষয়ে কিছু জানি না । পরিশেষে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে এবং অবিলম্বে রাস্তায় এসব নিন্মমানের ইট অপসারণ করে উন্নতমানের ইট দিয়ে নতুন করে রাস্তা নির্মাণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *