গাংনী প্রতিনিধিঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার বিআরবি হাসপাতালের  আইসিইউ বিভাগের প্রধান ডা. মোহাম্মদ সাজ্জাদ হোসেন মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) । গতকাল শনিবার (১৩ মে) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায়  তিনি মারা যান ।

ডা. সাজ্জাদ হোসেনের পারিবারিক সুত্রে জানাযায়, গত মাসের শেষের দিকে দু’জন করোনা রোগীকে তিনি সেবা দিয়েছিলেন তারপর থেকে তাঁর মাঝে করোনার উপসর্গ দেখা দেয়। পরে নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় এবং এর পর থেকেই তিনি বাসায় সেবা নিচ্ছিলেন । অবস্থার অবনতি হলে তিনি আবার ঢাকার বিআরবি হাসপাতালে ফেরত আসেন । সেখানে অবস্থার আরো অবনতি হলে একই দিন সেখান থেকে তাঁকে ঢাকা মেডিকেলে রেফার করা হয় । অবস্থা আরো খারাপ হওয়ায় ঐ দিন রাতে ডা. সাজ্জাদ হোসেনকে ভেন্টিলেশনে নেওয়া হয় ।

১৫ দিন ভেন্টিলেশনে থাকার পর গতকাল রাত ৯ টাই তিনি মারা যান । বর্তমানে ডা. সাজ্জাদ হোসেনের স্ত্রী করোনা আক্রান্ত হয়ে একই মেডিকেলের সংশ্লিষ্ট ইউনিটে ভর্তি আছেন বলে জানাগেছে ।

ডা. মোহাম্মদ সাজ্জাদ হোসেন চট্টগ্রাম মেডিকেল কলেজ (সিএমসি) থেকে এমবিবিএস সম্পন্ন করেন। তিনি ছিলেন সিএমসির ২০তম ব্যাচের শিক্ষার্থী। তিনি মেহেরপুর জেলার গাংনী উপজেলার পোস্ট অফিস পাড়ার মৃত হাবিবুর রহমানের ছেলে । তাঁর অকাল মৃত্যুতে উপজেলার সকলে  গভীরভাবে শোকাহত ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *